ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বাগেরহাটে বাড়ছে নিউমোনিয়ায় আক্রান্তের সংখ্যা (ভিডিও) 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৪, ১০ সেপ্টেম্বর ২০২১

বাগেরহাটের আশঙ্কাজনক হারে বাড়ছে সর্দি-কাশি ও নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর সংখ্যা। প্রতিদিন নানা বয়সী শিশুরা ভর্তি হচ্ছে হাসপাতালে। চিকিৎসকরা বলছেন, আবহাওয়াজনিত কারণে এসব রোগের প্রাদুর্ভাব। 

প্রতিদিন নানা বয়সী রোগী চিকিৎসা নিতে আসছে বাগেরহাট সদর হাসপাতালে। এর মধ্যে জ্বর, সর্দি, কাশি, ডায়রিয়া আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বেড়েই চলছে। শিশু ওয়ার্ডে জায়গা না হওয়ায় এখন মেঝেতেও চিকিৎসা দেওয়া হচ্ছে। 

অভিভাবকরা বলছেন, জ্বর, সর্দি, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে শিশুদের হাসপাতালে ভর্তি করছেন তারা। বলছেন, তিন থেকে চারদিন ঘরোয়া চিকিৎসায় ভালো না হওয়ায়, হাসপাতালে ভর্তি হতে বাধ্য হয়েছেন তারা। 

সদর হাসপাতালে শিশুসহ অন্যান্য রোগির চাপে চিকিৎসা সেবা দিতে হিমসিম খাচ্ছেন চিকিৎসকরা। সদর হাসপাতালের আরএমও মিরাজুল করীম জানান, ৫০ বেডের হাসপাতালের জনবল তাদের। অথচ এখন ১০০ জন সাধারণ এবং ৭০ জন করোনা রোগীর সার্বক্ষণিক চিকিৎসা দেয়া হচ্ছে, সেইসাথে বেড়েছে নিউওমোনিয়ার শিশু রোগি, তাই বেগ পেতে হচ্ছে অনেকটাই। 

বিশেষজ্ঞ চিকিৎসক বলছেন, ঋতুর পরিবর্তনের কারণে এধরণের রোগি বাড়ছে। 

জেলা সদর হাসপাতালের জুনিয়র কনসাল্টেন্ট শিহান মাহমুদ বলেন, একে তো আবহাওয়ার পরিবর্তন, সেইসাথে শিশুরা দ্রুত ঘেমে যায়। আর এই ঘাম থেকেই সবচেয়ে বেশি সংক্রমণ হয়। এই অবস্থায় অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেন তিনি। 

গেলো একমাসে বাগেরহাট সদর হাসপাতালে প্রায় ৬ হাজার শিশু রোগী চিকিৎসা নিয়েছে।
দেখুন ভিডিও :

এসবি/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি